-

৩১ আগস্ট, ২০১৭

কিভাবে ইন্টারনেট থেকে আয় করা যায়?

ইন্টারনেট থেকে আয় করতে চান?
অন -লাইনে আয়ের উপায়সমূহ 

কিভাবে ইন্টারনেট থেকে আয় করা যায়?
আজকের পোস্টে থাকছে আমরা কি কি উপায়ে অন-লাইন থেকে আয় করতে পারি? তাহলে কথা না বাড়িয়ে আমরা দেখে নিই কোথায় থেকে এবং কেমন করে অন-লাইনে আয় করা সম্ভব-

🔎 ইউ-টিউব থেকে আয়-
আপনার যদি একটি জি-মেইল এ্যাকাউন্ট থাকে তবে খুব সহজেই আপনি একটি ইউ-টিউব চ্যানেল খুলতে পারেন। এই চ্যানেলে আপনি যে ভিডিওগুলি আপলোড করবেন গুগুল সেই ভিডিওতে তাতে নিজস্ব বিজ্ঞাপন জুড়ে দিবে। এই বিজ্ঞাপন থেকে বিজ্ঞাপনদাতারা তাদের নিজস্ব ফায়দা লুটবে এবং গুগুল এর মধ্যস্থতা করে আপনাকে আয়ের একটা অংশ প্রদান করবে। তবে আপনার ভিডিওগুলি অবশ্যই সৃজনশীল এবং দর্শকের কাছে আকর্ষনীয় হতে হবে।


🔎 ব্লগ থেকে আয়
ইউ-টিউবের মতই বক্লগ থেকেও আপনি আয় করতে পারবেন অতি সহজেই। প্রথমে একটি ব্লগ এ্যাকাউন্ট খুলুন। এরপর, আপ্নে যে বিষয়ে দক্ষ সে বিষয়ে লিখতে আরম্ভ করে দিন। আপনার লেখা দ্বারা যদি পাঠকগণ উপকৃত হতে থাকে তাহলে আপনার ব্লগে বেশী বেশী পাঠক আসতে থাকবে। যখন আপনার ব্লগে পাঠকের সংখ্যা পর্যায়ক্রমে বাড়তে থাকবে তখন ইউ-টিউবের মত আপনার ব্লগে গুগুল বিজ্ঞাপন দিতে থাকবে এবং একই প্রক্রিয়ায় আপনার আয় হতে শুরু করবে। আপনার লেখা যত বেশী সৃজনশীল এবং যুগোপযোগী হতে থাকবে আপনার ইনকামও তত বাড়তে থাকবে।

🔎 ক্যাপচা টাইপ করে আয়
আপনি নিয়মিত অনলাইনে থাকেন কিন্তু কোন নির্দিষ্ট বিষয়ে আপনার অভিজ্ঞতা নেই। তাতে কি? গুগুল অনভিজ্ঞ ও অদক্ষ লোকদের জন্যেও আয়ের ব্যবস্থ্যা করে দিয়েছে। এখানে ক্লিক করে গুগুলের 2captcha.com এ আপনার ইমেইল বা জিমেইল এ্যাকাউন্টটি রেজিস্টার করে নিন। এর পর আপনি হয়ে গেলেন 2captcha.com এর একজন ইউজার। এখন নিয়মিত আপনার ইউজার প্যানেলে ঢুকুন আর গুগুলের দেয়া ক্যাপচাগুলি দেখে দেখে টাইপ করে দিন। ব্যস, শুরু হয়ে গেল আপনার ইনকাম। আপনি যত বেশি ক্যাপচা টাইপ করতে পারবেন আপনার তত বেশি আয় হতে থাকবে। 📘  ক্যাপচা মানে হচ্ছে ভেরিফিকেশন নাম্বার কিংবা ছবি নির্বাচন।

 🔎 আউটসোর্সিং থেকে আয়
আউটসোর্সিং হচ্ছে এক ধরনের ঠিকাদারী ব্যবসার মত। আপনার যদি বিশেষ কোন কাজে খুব বেশি অভিজ্ঞতা থেকে থাকে কিংবা অন-লাইনের মাধ্যমে সেবা প্রদান করা যায় এমন কাজ যদি আপনার জানা থাকে তবে আউটসোর্সিং এর বিভিন্ন প্লাটফর্মে আপনার নাম রেজিস্টার করে নিন। এসব প্লাটফর্ম আপনাকে আপনার কাজের জন্য কাস্টোমার পাইয়ে দিবে। যেমন ধরুন, মিঃ রহিম সাহেব একটি ওয়েব সাইট খুলতে চায় এবং সেজন্য একজন ভাল ওয়েব ডেভোলোপারের খোজ করছেন। এমতাবস্থ্যায় আপনার নিবন্ধনকৃত প্লাটফর্ম তখন আপনার নামটিকে একজন ভাল ডেভোলোপার হিসাবে  ঐ রহিম সাহেবের কাছে উপস্থাপন করে আপনাকে কাজটি পাইয়ে দিতে সার্বিক সাহায্য করবে। এই কাজের ধরন অনলাইনভিত্তিক অন্য যে কোন ক্ষেত্রেও হতে পারে।

আজ এ পর্যন্তই। আমার পরবর্তী পোস্টে আরো সহজ করে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করব ইনশাল্লাহ।   

1 টি মন্তব্য: